জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্যে দিয়ে দেশের উন্নয়ন কার্যক্রম থেমে যায় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে পৌনে ১১টার পর দেশের ১০০ মহাসড়ক উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এমন মন্তব্য করেন তিনি। প্রধানমন্ত্রী তার কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠান থেকে ভিডিও কনফারেন্সের মধ্য দিয়ে অনুষ্ঠানে যুক্ত হন।
শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু থাকলে ১০ বছরের মধ্যে বাংলাদেশ বিশ্বের দৃষ্টান্ত হতো। তাকে হত্যার মধ্য দিয়ে দেশের উন্নয়ন কার্যক্রম থেমে যায়।

প্রধানমন্ত্রী বলেন, ক্ষমতায় আসার পর আওয়ামী লীগ দেশের উন্নয়ন কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নের মূল চালিকা যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করেছি। পায়ে চলা পথগুলোও উন্নত করছি। ১০০ সড়ক নির্মাণের ফলে সড়কে নিরাপদ যাতায়াতে সুবিধা হবে। অর্থনৈতিকভাবে মানুষ উপকৃত হবে।

১০০ সড়ক উদ্বোধনের সময় প্রধামন্ত্রীর আগে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নে বিশ্বের বিস্ময়। তার নেতৃত্ব ও অনুপ্রেরণায় আমরা অসাধ্যকে সাধন করছি।

ওবায়দুল কাদের বলেন, দেশকে স্মার্ট করতে হলে সড়কগুলোকে আরও স্মার্ট করতে হবে। রাস্তায় ও পরিবহনে শৃঙ্খলা না থাকলে স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব হবে না। এই স্বপ্ন বাস্তবায়ন করতে পারব না।

অনুষ্ঠানে জাতীয় ও স্থানীয় পর্যায়ে দুই হাজার ২১ কিলোমিটার দৈর্ঘের ১০০টি মহাসড়কের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এসব সড়ক খুলে দেওয়ার মধ্য দিয়ে পথের দূরত্ব কমার পাশাপাশি কমবে দুর্ভোগও।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে সরাসরি সংযুক্ত আছে টাঙ্গাইল ও খুলনা জেলা। বাকি জেলাগুলো প্রজেক্টরের মাধ্যমে যুক্ত হয়েছে।